লিওনেল মেসি পরিবার, স্ত্রী, সন্তান, ভাইবোন।

লিওনেল মেসিঃ

লিওনেল মেসি ফুটবল মাঠে পা রাখা সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম। লিওনেল মেসি জন্মসূত্রে আর্জেন্টাইন নাগরিক। যিনি একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক।  তিনি বারের ব্যালন ডিঅর পুরষ্কার এবং বারের ইউরোপীয় গোল্ডেন বুট বিজয়ী হন। ক্লাব এবং দেশের হয়ে ৭৫০ টিরও বেশি গোল করেছেন। একক ক্লাবের হয়ে একজন ব্যক্তির দ্বারা সর্বাধিক গোল করেছেন।  তিনি ২২ বছর বয়সে তার প্রথম ব্যালন ডিঅর জিতেছিলেন। এই ফুটবল কিংবদন্তি ২৪/০৬/১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন।

লিওনেল মেসির স্ত্রীঃ

লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো রোজারিও, আর্জেন্টিনার বাসিন্দা।  মাত্র বছর বয়সে রোকুজ্জোর সাথে লিওনেল মেসির দেখা হয় এবং তারা একে অপরের প্রেমে পড়েছিলেন।
আন্তোনেলা রোজারিও বিশ্ববিদ্যালয়ে পড়েন। প্রাথমিকভাবে ডেন্টিস্ট হওয়ার জন্য স্কুলে গিয়েছিলেন। তিনি ৩২ বছর বয়সী একজন মডেল। ২০১৭ সালে লিওনেল মেসি আন্তোনেলা রোকুজ্জো রোজারিও বিয়ে করে দাম্পত্য জীবন শুরু করে।

লিওনেল মেসির বাবা-মাঃ

লিওনেল মেসির পিতা জর্জ হোরাসিও মেসি। যিনি পেশায় স্টিল কারখানার কর্মচারী ছিলেন। তার মায়ের সেলিয়া কুকিত্তিনি।  যিনি পেশায় পার্ট টাইম ক্লিনার হিসেবে কাজ করেছিলেন। আজ তারা পিতামাতা হিসেবে নিজেকে গর্বিত। কারণ কেবল একজন ক্রীড়া প্রতিভা কিংবদন্তি ফুটবলার লিও মেসি নয় আরও তিন জন গর্বিত সন্তান রাদ্রিগো, মাতিয়াস মারিয়া সল এর তারা জন্ম দেয়।  লিওনেল মেসি তার বাবা মাকে খুব ভালোবাসেন। এই মা পাগল ফুটবল তারকা তার কাঁধে তার মায়ের মুখের ট্যাটু করেছিলেন।

তাছাড়া লিওনেল মেসি তার পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করার সময় থেকেই  তার বাবা জর্জ হোরাসিও মেসির এজেন্ট হিসেবে কাজ করতেন। সে কারণে মেসির পিতা জর্জ তার জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন বড় শিল্প শহর রোজারিওতে। তিনিই তার ছেলেকে ফুটবল খেলতে শিখিয়েছিলেন এবং খেলাধুলার প্রতি তার প্রতিভা লক্ষ্য করেছিলেন।  তিনি লিওকে স্থানীয় স্পোর্টস ক্লাব গ্র্যান্ডোলিতে নিয়ে যান এবং বাচ্চাদের ফুটবল দলে কোচিং করান।

লিওনেল মেসির ভাই বোনঃ

লিওনেল মেসির ০২ ভাই বোন রয়েছে। যারা লিওনেল মেসিকে তার ফুটবল খেলার দক্ষতা অর্জনে সহায়তা করেছিল রদ্রিগো তাদের মধ্যে একজন। লিও এবং রদ্রিগো শৈশবের দিন গুলিতে একসাথে ফুটবল খেলতেন।  এখন পর্যন্ত তারা একসাথে থাকেন। লিওনেলের সঙ্গে কাজ করছেন রদ্রিগো মেসি।  লিওনেল মেসির দৈনন্দিন সময়সূচী এবং জনসংযোগ পরিচালনা করার বিষয়টি তিনি করে থাকেন।

মাতিয়াস লিও মেসির আরেক ভাই। তিনি একটি পেশাদার ব্র্যান্ড, দাতব্য ফাউন্ডেশন চালান, যার নাম "লিও মেসি ফাউন্ডেশন"  মেসি পরিবারের একমাত্র বোন মারিয়া সোল।  তিনি শুধু লিও মেসির বোন হিসেবেই  একজন ইনস্টাগ্রাম তারকা হিসেবেও বিখ্যাত।

লিওনেল মেসির সন্তানঃ

আর্জেন্টিনা ফুটবল খেলোয়াড় লিওনেল "লিও" মেসি এবং তার স্ত্রী, আন্তোনেলা রোকুজ্জো, থিয়াগো, মাতেও এবং সিরো নামে ০৩ পুত্র সন্তান  রয়েছে। লিও মেসি একটি সাক্ষাৎকারে জানান  কীভাবে তার বাচ্চারা জীবনের প্রতি তার দৃষ্টিভঙ্গি তৈরি করেছে। ফুটবল ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে মেসি-রোকুজ্জো কোন সন্তান হয়ত কোনটি হয়ত তাদের বাবার জাদুকরী ফুটবলের পদ অনুসরণ করবে।


Comment As:

Comment (0)