প্রেমিক জুটি

প্রেমিকার মন পাওয়ার সেরা ১০ টি উপায়।

প্রতিটি মানুষ জীবনে একবার হলেও প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। তাদের মধ্যে অনেকে সম্পর্ক টিকিয়ে রেখেছে অথবা কারো সম্পর্ক ভেঙ্গে গেছে। কেউবা নতুন সঙ্গী খুঁজছেন। এক সমীক্ষায় দেখা গেছে কতগুলো বিষয় নতুন সম্পর্ক তৈরি করতে বা পুরাতন সম্পর্ক ভালো রাখতে বিশেষ ভূমিকা পালন করে। আজকের পোস্টে প্রেমিকার মন পাওয়ার সেরা ১০ টি উপায় সম্পর্কে জানতে পারবেন।

. প্রেমিকার প্রশংসা করুনঃ

নিজের প্রশংসা শুনতে প্রত্যেকেই ভালোবাসে।প্রেমিকার মন পাওয়ার সবচাইতে ভালো উপায় হলো তার প্রসংশা করা। আমেরিকার এক লোক ১০০ টি প্রেম করেছিলেন, পরবর্তীতে মেয়েদের মামলার কারণে তাকে জেলে রাখা হয়েছিল। জেলে তাকে জিজ্ঞেস করা হয় আপনি কিভাবে এতগুলো মেয়েকে নিজের প্রেমে ফেলেছিলেন? উনি হেসে বলেছিলেন আপনাকে কিছুই করতে হবে না শুধু মেয়েদের প্রসংশা করুন। এতে বুঝা যায় মেয়েদের মন পেতে প্রসংশা করা কতটা জরুরি। তাই প্রেমিকার প্রশংসা করুন সহজেই তার মন জয় করতে পারবেন।

. প্রেমিকার মনোভাব বুঝতে হবেঃ

প্রেমিকার পরিবার এবং তার নিজের ইচ্ছা আকাঙ্ক্ষা সম্পর্কে জানার চেষ্টা করুন। তার সাথে দেখা করে মনোভাব ভাবনাগুলি বোঝার চেষ্টা করুন। ভালো বক্তা না হয়ে ভালো শ্রোতা হউন দেখবেন সহজেই প্রেমিকার মন পেয়ে গেছেন।

. মধুর ভাষা ব্যবহার করুনঃ

মিষ্টি ভাষার মানুষের জয় জয়কার সারা বিশ্বে। মুখের খারাপ ভাষার মাধ্যমে সহজেই শত্রু মিষ্টি ভাষার মাধ্যমে সহজেই বন্ধু তৈরি করা যায়। মুখের মিষ্টি ভাষার মাধ্যমে কঠিন কাজও সহজেই করা যায়। তাই মেয়েদের সাথে কথা বলার সময় মধুর ভাষা ব্যবহার করা উচিত, কোনও অপমানজনক শব্দ বা আচরণ থেকে বিরত থাকলে সহজেই প্রেমিকার মন জয় করতে পারবেন।

. শ্রদ্ধা সম্মান করুনঃ

প্রেমিকার মন পাওয়ার জন্য অথবা সম্পর্ক টিকিয়ে রাখার সেরা ১০ টি টিপসের অন্যতম গুরুত্বপূর্ণ হলো একে অপরকে শ্রদ্ধা সম্মান করা। প্রেমিকার চিন্তা ধারা, আচার আচরণের প্রতি সম্মান এবং কাজের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করুন। তার প্রয়াসগুলো মান্য এবং বিচারধারার প্রতি সম্মান করা উচিত। প্রেমিকার কোন কিছু পছন্দ না তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে বুঝিয়ে বলা উচিত।

. পছন্দের মানুষকে সময় দিনঃ

পছন্দের মানুষের সাথে পর্যাপ্ত সময় কাটানো এবং জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলি স্মরণ করা উচিত।বিশেষ কারণে সরাসরি সময় দিতে না পারলেও অন্তত পক্ষে মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত খোজখবর নিন। দেখবেন সম্পর্ক ভালো থাকবে।

. কথা রক্ষা করার চেষ্টা করুনঃ

আপনার পছন্দের মানুষকে কোন কথা দিলে তা রক্ষা করার চেষ্টা করুন। কারণ আপনার কথা রক্ষা করা না করার উপর আপনার ব্যাক্তিত্ব বিশ্বাসযোগ্যতা অনেকাংশে নির্ভর করে। তার অনুভব উপলব্ধির কথা মনে রাখুন।

. প্রাকৃতিক গল্প শেয়ার করুনঃ

প্রেমিকার সাথে প্রাকৃতিক গল্প শেয়ার করা ভালো হতে পারে, যা তাদের মনোনিবেশ বৃদ্ধি করতে সাহায্য করতে পারে। কথাবার্তার মাধ্যমে কোন প্রাকৃতিক স্থানের গল্প, কোন এলাকার জীবন ধারন, ইত্যাদি নিয়ে আলোচনা নিশ্চিতভাবে আপনাদের সম্পর্ককে আরো গাঢ় করবে।

. রসিকতা করুনঃ

আপনার পছন্দের মানুষের সাথে রসিকতা করা মনোরম বন্ধুত্বপূর্ণ হতে পারে। রসিক মানুষকে সবাই ভালোবাসে। তবে আপনার ব্যাক্তিত্ব যাতে বজায় এমনভাবে রসিকতা করা উচিত। তাছাড়া এমন মজা বা রসিকতা করা উচিত নয় যাতে আপনার প্রেমিকা, তার আত্মীয় স্বজনের অপমান করা হয়। এতে আপনাদের সম্পর্ক আরো খারাপ হতে পারে।

১০. স্বাস্থ্যের জন্য পরামর্শ দিনঃ

আপনার পছন্দের মানুষকে তার শরীর মনের সুস্থ্যতা বজায় রাখার জন্য উপদেশ দিতে পারেন। কোনটি তার জন্য খারাপ কোনটা ভালো হবে পরামর্শ দিন। এতে আপনার তার প্রতি যত্নশীলতা প্রকাশ পাবে, যা সম্পর্ক ভালো রাখার জন্য খুবই গুরুত্বপূর্ণ।


Comment As:

Comment (0)