আর্জেন্টিনা জিততে সাহায্য করার জন্য কারচুপি করা হয়েছিল।

বিশ্বকাপ ২০২২ মেসির আর্জেন্টিনা জিততে সাহায্য করার জন্য কারচুপি করা হয়েছিল বলে মন্তব্য করেছেন নেদারল্যান্ডসের সাবেক কোচ লুইজ ফন গাল। ডাচ ম্যাগাজিন এনওএস কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন

"আমি আসলে এটা নিয়ে বেশি কিছু বলতে চাই না। আপনারা দেখেছেন কিভাবে আর্জেন্টিনা গোল পায় এবং কিভাবে আমরা গোল পাই। কিভাবে কিছু আর্জেন্টিনা খেলোয়াড় চিহ্ন অতিক্রম করেছে এবং শাস্তি পায়নি। তখন আমি মনে করি এটি একটি পূর্বপরিকল্পিত খেলা ছিল"

তবে ২০২২ বিশ্বকাপ দলের নেদারল্যান্ড দলের ক্যাপ্টেন ভ্যান ডাইক তার সাথে একমত নন বলে জানান। তিনি বলেন মেসির আর্জেন্টিনা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে একটি নাটকীয় লড়াইয়ে হারিয়েছিল, যার সিদ্ধান্ত হয়েছিল পেনাল্টি শুটআউটে।

নেদারল্যান্ডসের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক লিওনেল মেসির আর্জেন্টিনা জিততে সাহায্য করার জন্য ২০২২ ফিফা বিশ্বকাপ কীভাবে কারচুপি করা হয়েছিল সে সম্পর্কে তার প্রাক্তন আন্তর্জাতিক ম্যানেজার লুইজ ফন গালের দেওয়া বক্তব্যের সাথে দ্বিমত প্রকাশ করেছেন।

এনওএস-কে ভ্যান ডাইক আরো বলেছেন। এটা অবশ্যই লুইজ ফন ভ্যান গাল এর মতামত। প্রত্যেকের মতামত প্রকাশ করার অধিকার রয়েছে। তবে আমি তার সাথে একমত পোষণ করি না"

আর্জেন্টিনা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে পেনাল্টি শুটআউটে হারিয়েছিল। নিয়মানুযায়ী সময় - তে খেলা শেষ হয়েছিল। সেই খেলাটি নেদারল্যান্ডস দলের সাথে লুইজ ফন গালের শেষ ম্যাচ ছিল।এর পরে ৭২ বছর বয়সী লুইজ ফন গাল ম্যানেজমেন্ট থেকে অবসর নেয়।

মেসির আর্জেন্টিনা শেষ পর্যন্ত সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে এবং ফাইনালে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ অর্জন করে।


Comment As:

Comment (0)